আজ: মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ জুন ২০১৫, বৃহস্পতিবার |


kidarkar

বিশ্বের ক্ষুদ্রতম হরিণ ছানা পুডু


deerশেয়ারবাজর ডেস্ক: সম্প্রতি জন্ম নিয়েছে বিশ্বের সবচেয়ে ক্ষুদ্রতম হরিণ ছানা। বিশ্বে ছোট বড় অনেক রেকর্ড থাকলেও এটা একটু ভিন্ন রকমের। জানা যায়, জন্ম নেওয়া এই হরিণ ছানাটি বিশ্বের সবচেয়ে ছোট। নিউইয়র্কের ক্যুইন্স চিড়িয়াখানায় জন্ম নিয়েছে এই শাবকটি।

হরিণ ছানাটি দেখতে খুব সুন্দর। দেখা মাত্রই হত বুলিয়ে আদর করতে ইচ্ছা করবে। নিউইয়র্কের ক্যুইন্স চিড়িয়াখানায় সম্প্রতি জন্ম নেওয়া বিশ্বের ক্ষুদ্রতম এই শাবকটির নাম রাখা হয়েছে পুডু।

পুডু দেখতে আপাত চিতল হরিণের মতই। উজ্জ্বল কমলার উপর সাদা ছোপ ছোপ দাগ রয়েছে পুডু‘র গায়ে। তবে ওয়েইল্ড লাইফ কনজার্ভেশন সোসাইটি বলেছে, ছানাটি বড় হওয়ার সাথে সাথে সাদা ছোপ দাগ গুলো আর থাকবে না। জন্মের সময় পুডু’র ওজন ছিল মাত্র ১ পাউন্ড এবং লম্বা ছিল মাত্র কয়েক ইঞ্চির মতো।

deer-2কনজার্ভেশন সোসাইটি সংবাদ মাধ্যমে বলেছে, পূর্ণ বয়স্ক হলে পুডু সর্বোচ্চ ১২-১৪ ইঞ্চি পর্যন্ত লম্বা হতে পারে। তবে নতুন অতিথিকে নিয়ে উৎসাহের সীমা নেই চিড়িয়াখানাটিতে। পুডু’র জন্মের খবর পাওয়ার পর প্রতিদিন মানুষ ভিড় করছে ওই চিড়িয়াখানায়। মানুষগুলো বিশেষ প্রজাতির ক্ষুদ্রতম হরিণ ছানাটিকে এক নজর দেখার জন্য ভির জমাচ্ছে। এদিকে চিড়িয়খানা কতৃপক্ষও নতুন অতিথিকে নিয়ে বেশ ব্যস্ত। কারণ তাদের চিড়িয়াখানায় জন্ম নিয়েছে বিশ্বের সবচেয়ে ক্ষুদ্রতম হরিণ ছানাটি।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.