শেয়ারবাজারে সূচক ও লেনদেন উভয় বেড়েছে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে গতকালের মতো আজ বুধবারও উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের সব সূচক বেড়েছে এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। সেই সাথে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩০.৯০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৩৪.৮৬ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.২৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৯.৪৭ পয়েন্ট এবং সিডিএসইসি ৫.১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১২৬.৬২ পয়েন্ট, ১৭০৪.৯৮ এবং ১০০০.৯৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৮৪১ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৭৭ কোটি ২৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৬৬৩ কোটি ৮৪ লাখ টাকার।

ডিএসইতে ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৩টির বা ৪৩.০৯ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১০৬টির বা ২৯.৮৫ শতাংশের এবং ৯৬টি বা ২৭.০৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৭.৩১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪১৫৮.১৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৯টির, কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টির দর। আজ সিএসইতে ২৪ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

 

আপনার মন্তব্য

Top