আজ: বুধবার, ১২ মে ২০২১ইং, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ ডিসেম্বর ২০২০, বুধবার |


তৌফিকা ফুডসের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের মাধ্যমে তালিকাভুক্তির জন্য প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া তৌফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (ব্র্যান্ড নাম লাভেলো আইসক্রিম) আইপিওর আবেদনপত্র ও চাঁদা গ্রহণের সময়সূচি ঘোষণা করা হয়েছে। আগামী ৩ জানুয়ারি কোম্পানিটির আইপিও আবেদনের চাঁদা গ্রহণ শুরু হবে। চলবে ৭ জানুয়ারি পর্যন্ত। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ার বিক্রি করে কোম্পানিটি ৩০ কোটি টাকা সংগ্রহ করবে। আর এ অর্থ যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ফ্রিজ ও যানবাহন ক্রয়, ডিপোতে বিনিয়োগ, ব্যাংকঋণ পরিশোধ ও আইপিওর ব্যয় নির্বাহের কাজে খরচ করবে তারা। ফিক্সড প্রাইস পদ্ধতির আইপিওর আওতায় অভিহিত মূল্য ১০ টাকা দরে ৩ কোটি শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। গত ১৫ অক্টোবর বিএসইসির ৭৪৪তম সভায় তৌফিকা ফুডসের আইপিওর অনুমোদন দেয়া হয়।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ টাকা ৫ পয়সা। আর ২০২০ হিসাব বছরের প্রথম প্রান্তিকে ইপিএস ছিল ১ টাকা ২০ পয়সা। ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর তৌফিকা ফুডসের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১২ টাকা ১৭ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট ও সন্ধানী লাইফ ফিন্যান্স।

উল্লেখ্য, ইলেকট্রনিক সাবস্ক্রিপশন পদ্ধতির মাধ্যমে কোম্পানিটির সাধারণ শেয়ারের জন্য চাঁদা গ্রহণের দিন থেকে পূর্ববর্তী পঞ্চম কার্যদিবস শেষে চাঁদা প্রদানের ইচ্ছুক যোগ্য বিনিয়োগকারীদের মধ্যে স্বীকৃত পেনশন ফান্ড ও স্বীকৃত প্রভিডেন্ট ফান্ডের ক্ষেত্রে তালিকাভুক্ত সিকিউরিটিজে বাজারমূল্যে ন্যূনতম ৫০ লাখ টাকা ও অন্য বিনিয়োগকারীদের ক্ষেত্রে তালিকাভুক্ত সিকিউরিটিজে বাজারমূল্যে ন্যূনতম ১ কোটি টাকা বিনিয়োগ থাকতে হবে।

 

 

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.