আজ: রবিবার, ০১ অগাস্ট ২০২১ইং, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ ডিসেম্বর ২০২০, শনিবার |



kidarkar

সংক্ষিপ্ত তালিকায় ৭ জন ডিএসইর সিআরও পদে

শেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) পদে ৭ প্রার্থী প্রাথমিকভাবে বাছাই করেছে এনআরসি কমিটি (নিয়োগ সংক্রান্ত)। আগামী ১১ ডিসেম্বর এই ৭ জনের সাক্ষাৎকার গ্রহণ করবে।

বিষয়টি  নিশ্চিত  করেছেন ডিএসইর একাধিক কর্মকর্তা। ডিএসইর সিআরও পদে ২৪জন প্রার্থী আবেদন করেন। প্রার্থীদের আবেদনপত্র যাচাই বাছাই করে সাতজনের একটি সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে। আগামী১১ ডিসেম্বর এই ৭ জনের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

গত বছরের ২৪ ‍ডিসেম্বর একেএম জিয়াউল হাসান খান অসুস্থতার কারণে ডিএসইর সিআরও পদ থেকে পদত্যাগ করেন। এরপর এক্সচেঞ্জটির পর্ষদ সভায় সিআরওর পদত্যাগপত্র গ্রহণ করে।

তারপর থেকে ডিএসইর ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল লতিফ ভারপ্রাপ্ত সিআরও হিসেবে দায়িত্ব পালন করছেন। তার স্থলে নতুন সিআরও পেতে গত মাসে ডিএসইর পত্রিকায় বিজ্ঞাপন দেয়। যা সময় গত সপ্তাহের শেষ হয়েছে। নির্ধারিত সময়ে মোট ২৪জন প্রার্থী আবেদন জমা দিয়েছেন। সেখান থেকে ৭ জনের শর্ট লিস্ট করা হয়েছে। এদের মধ্য থেকেই হয়তো নতুন সিআরও হবে। তিনি আগামী ৩ বছরের জন্য নিয়োগ পাবেন।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১২ জুন ডিএসইর প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) হিসেবে একেএম জিয়াউল হাসান খান এক্সচেঞ্জটিতে যোগ দেন। এরপর ডিএসইর ডিমিউচুয়ালাইজেশন পরবর্তী সময়ে সিআরও হিসেবে ২০১৪ সালের এপ্রিলে তিন বছরের জন্য নিয়োগ পান। প্রথম দফার মেয়াদ শেষে আরো তিন বছরের জন্য তার মেয়াদ নবায়ন করা হয়। এ বছরের এপ্রিলে তার দ্বিতীয় দফার মেয়াদ শেষ হওয়ার সময়সীমা নির্ধারিত ছিল।

শেয়ারবাজারনিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.