আজ: বুধবার, ১২ মে ২০২১ইং, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ ডিসেম্বর ২০২০, সোমবার |


উত্থান অব্যাহত শেয়ারবাজারে, লেনদেন বাড়লেও বেশিরভাগ শেয়ার দর কমেছে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে গতকালের মতো আজ সোমবারও বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে।আজ শেয়ারবাজারের সব সূচক বেড়েছে, সেই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেনও। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৯.১০ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৫৩.৪৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৮৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৪.৫৭ পয়েন্ট এবং সিডিএসইসি ৬.১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৫৯.৬৪ পয়েন্ট, ১৭৬৩.২১ এবং ১০২৮.০৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৮৪৮ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪ কোটি ৩২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৮৪৩ কোটি ৮০ লাখ টাকার।

আজ ডিএসইতে ৩৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৬টির বা ৩৫.৬৯ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৪০টির বা ৩৯.৬৬ শতাংশের এবং ৮৭টি বা ২৪.৬৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭২.৬৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪৪৯৬.৭৪ পয়েন্টে। আজ সিএসইতে লেনদেন হওয়া ২৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৮টির, কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির দর। আজ সিএসইতে ৪৩ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.