আজ: বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২ইং, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ জুন ২০১৫, বৃহস্পতিবার |


kidarkar

প্রিমিয়ার লিজিংয়ের বিরুদ্ধে তদন্ত করতে বিএসইসিতে চিঠি


premir leasing copyশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফিন্যান্স লিমিটেড বিনিয়োগকারীদের সঙ্গে প্রতারণা করছে বলে অভিযোগ উঠেছে। কোম্পানিটি তালিকাভুক্তি ও রাইট ইস্যুর পূর্বে বিনিয়োগকারীদের উন্নয়নে প্রতিশ্রুতি দিলেও তা রক্ষা করনি। কোম্পানিটি ২০১২ অর্থবছর থেকে এখন পর্যন্ত সামর্থ্য থাকা সত্ত্বেও বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দেয়নি। তাই এ কোম্পানি বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) চিঠি দিয়েছে পুঁজিবাজার বিনিয়োগকারী জাতীয় ঐক্য ফাউন্ডেশন।

শেয়ার ধারণে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের পক্ষে সংগঠনটির সভাপতি মো: রুহুল আমিন আকন্দ,সহ-সভাপতি তারিকুল ইসলাম মিনা এবং সাংগঠনিক সম্পাদক মো: শাহজাহান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি রোববার ৭ জুন বিএসইসিতে দেয়া হয়।

চিঠিতে বলা হয়, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফিন্যান্স লিমিটেডের শেয়ার ক্রয় করে ও ধারণে ভীষণ ক্ষতিগ্রস্ত হয়। কোম্পানিটি ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। উক্ত কোম্পানিটি তালিকাভুক্তির পূর্বে ও রাইট ইস্যুর পূর্বে পুঁজিবাজার এবং বিনিয়োগকারীদের উন্নয়নে অনেক কমিটমেন্ট দিয়েছিল। কিন্তু বাস্তবে এর কোনো প্রতিশ্রুতিই রক্ষা করেনি। বরং শেয়ারহোল্ডারদের সঙ্গে প্রতারণা করেছে। কোম্পানিটি ২০১২ সাল থেকে অদ্যাবধি পর্যন্ত সামর্থ্য থাকা সত্ত্বেও শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ ঘোষণা করেনি।

কোম্পানির অথরাইজড ক্যাপিটাল ৩০০ কোটি টাকা, পরিশোধিত মূলধন  ১১০ কোটি টাকা (প্রায়),রিজার্ভ ১৪ কোটি টাকা (প্রায়),কোম্পানিটির শেয়ার দর বর্তমানে ৮ টাকা (প্রায়) এবং জেড ক্যাটাগরিতে অবস্থান করছে। 

এমতাবস্থায়,ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের দু:খ-দুর্দশার কথা চিন্তা করে প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফিন্যান্স লিমিটেডের বিরুদ্ধে দ্রুত তদন্ত সাপেক্ষে একটি শাস্তিমূলক ব্যবস্থা নেয়া অতীব জরুরি।

প্রসঙ্গত, ১১ জুন (আজ) অনুষ্ঠিত এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) সাজানো,অবৈধ ও ষড়যন্ত্র ও প্রতারণামূলক বলে চিঠিতে উল্লেখ করা হয়।

 

শেয়ারবাজারনিউজ/সা


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.