আজ: সোমবার, ০৮ অগাস্ট ২০২২ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার |



kidarkar

চার কার্যদিবস পর পতন: সবকিছুই কমেছে শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ সোমবার পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে লেনদেন। চার কার্যদিবস উত্থানের পর আজ শেয়ারবাজারে পতন হয়েছে। আজ শেয়ারবাজারের সব সূচক কমেছে। সেই সাথে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৩.৯৫ পয়েন্ট কমে ৫ হাজার ১২৩.০৬ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.৯৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৭.১৬ পয়েন্ট এবং সিডিএসইসি ৫.০৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৮৫.৫২ পয়েন্ট, ১৮০৬.০৩ এবং ১০৫১.৩৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৯৭২ কোটি ৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭ কোটি ১৯ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৯৭৯ কোটি ৩৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৫টির বা ৩৫.১১ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৫৯টির বা ৪৪.৬৬ শতাংশের এবং ৭২টি বা ২০.২২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬২.৪৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭২৩.৮৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৮টির, কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির দর। আজ সিএসইতে ৪৪ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.