আজ: শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ইং, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার |



kidarkar

ডিএসইতে এপিআই ইউএটি চালুর চুক্তি স্বাক্ষর

শেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জের সাথে এপিআই ইউএটি চুক্তির ধারাবাহিকতায় আজ মঙ্গলবার প্রোডাক্ট এন্ড মার্কেট ডেভেলপমেন্ট বিভাগের প্রধান সৈয়দ আল আমিন রহমানের সার্বিক তত্ত্বাবধানে শাকিল রিজভী স্টক লিমিটেড, ঢাকা স্টক এক্সচেঞ্জ এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স (বিডি) লিমিটেড এর মধ্যে এপিআই ইউএটি চালুর জন্য ত্রিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়৷

ডিএসই’র প্রধান পরিচালন কর্মকর্তা এম. সাইফুর রহমান মজুমদার, শাকিল রিজভী স্টক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাকিল রিজভী, এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স (বিডি) লিমিটেড এর উপদেষ্টা মোঃ নাফিজ আল তারিফ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন৷

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক, উপ মহাব্যবস্থাপক সৈয়দ আল আমিন রহমান ও মোঃ শফিকুর রহমান, শাকিল রিজভী স্টক লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ রিজওয়ান এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স (বিডি) লিমিটেড এর ভাইস প্রেসিডেন্ট ও আইটি বিভাগের প্রধান সৈয়দ আনোয়ার হোসেন সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য যে, ইতোমধ্যে ২৫টি ব্রোকারেজ হাউজ নাসডাক এর ম্যাচিং ইঞ্জিনে এপিআই (অ্যাপ্লিকেশন প্রোগ্রাম ইন্টারফেস) সংযোগ নিয়ে নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেমের মাধ্যমে লেনদেন করার জন্য ডিএসইতে আবেদন করে৷ এরই মধ্যে দুটি ট্রেকহোল্ডার কোম্পানি এই চুক্তি স্বাক্ষর করেছে।

অচিরেই তারা নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস) এর মাধ্যমে সরাসরি ট্রেডিং কার্যক্রম পরিচালনা করবে। এরই ধারাবাহিকতায় ডিএসই পর্যায়ক্রমে সকল ট্রেকহোল্ডার কোম্পানিকে এই সুযোগের আওতায় আনার পরিকল্পনা নিয়েছে।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.