আজ: রবিবার, ১৪ অগাস্ট ২০২২ইং, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার |



kidarkar

ড্রাগন সুয়েটারের দীর্ঘদিনের সমস্যার সমাধান করেছেন শ্রম প্রতিমন্ত্রী 

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজারে তালিকাভুক্ত ড্রাগন সুয়েটারের দীর্ঘদিনের শ্রমিকদের বেতন-ভাতা নিয়ে সৃষ্ট সমস্যার বিষয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের প্রচেষ্টায় সমাধান হয়েছে।

আজ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে শ্রম প্রতিমন্ত্রীর সভাপতিত্বে সরকার, ড্রাগন সুয়েটার কর্তৃপক্ষ, তৈরি পোশাক শিল্পের সংগঠন সমূহের প্রতিনিধি, শ্রমিক নেতৃবৃন্দের এক যৌথ সভায় দীর্ঘ আলোচনার প্রেক্ষিতে উভয় পক্ষের সমোঝতায় এ সমস্যার সমাধান করা হয়।

সভাপতির বক্তৃতায় শ্রম প্রতিমন্ত্রী বলেন, ড্রাগন সুয়েটারে কর্মরত শ্রমিকদের বকেয়া বেতন ভাতা কি হিসেবে প্রদান করা হবে এনিয়ে বেশ কিছু দিন ধরে মালিক শ্রমিকদের মধ্যে এক ধরনের অসন্তোষ বিরাজ করছিল।

এ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন এর পরপরই বাংলাদেশ শ্রমিক আইনে শ্রমিকদের বেতন নির্ধারণের বিষয়টি স্পষ্ট করে দিয়েছেন।

শ্রমিকদের বকেয়া বেতন ভাতা নিয়ে ড্রাগন সুয়েটারে সমস্যা দেখা দিলে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তরের কর্মকর্তাদের নিয়ে উভয় পক্ষ বেশ কয়েকবার বৈঠকে সুষ্ঠু সমাধান না হওয়ায় গত ১ ডিসেম্বর শ্রম প্রতিমন্ত্রী সরকার, মালিকদের সংগঠন এবং শ্রমিক নেতৃবৃন্দকে দিয়ে কমিটি করে দিয়েছিলেন ।

কমিটির রিপোর্টের ভিত্তিতে উভয় পক্ষের লাভালাভের বিষয়টি মাথায় রেখে শ্রম আইনের আলোকে সুষ্ঠু সমাধান করা হয়েছে। ড্রাগন সুয়েটার কর্তৃপক্ষ খুব দ্রূতই শ্রমিকদের বকেয়া পাওনাদি পরিশোধ করবেন বলে প্রতিমন্ত্রী আশা প্রকাশ করেন।

সভায় মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম, অতিরিক্ত সচিব ড. রেজাউল হক, শ্রম অধিদপ্তরের পরিচালক মো. আমিনুল ইসলাম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের যুগ্ম মহাপরিদর্শক মো. শামসুল আলম খান, ঢাকা জেলার উপ-মহাপরিদর্শক মো.সালাহ উদ্দিন, বিকেএমইএ এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ হাতেম, ড্রাগন সুয়েটার এর মালিক মো. আব্দুল কুদ্দুস, বিজিএমইএ এর পরিচালক এ এন এম সাইফুদ্দিন, শ্রমিক নেতা মন্টু ঘোষ, জলি তালুকদারসহ শ্রম মন্ত্রণালয় এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.