আজ: রবিবার, ১৪ অগাস্ট ২০২২ইং, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার |



kidarkar

যুক্তরাষ্ট্রে করোনায় রেকর্ড ৩৭০০ জনের মৃত্যু

শেয়ারবাজার ডেস্ক: যুক্তরাষ্ট্রে যেন মৃত্যু পরোয়ানা জারি করেছে  করোনা ভাইরাস।  আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে দেশটি।মহামারীতে বিপর্যস্ত দেশটিতে প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন হাজার হাজার মানুষ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৭০০ জনের। যা এ যাবত কালে দেশটিতে দৈনিক মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড! এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন আড়াই লাখেরও বেশি মানুষ। দৈনিক সংক্রমণেরও সর্বোচ্চ রেকর্ড এটি।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৭৩ লাখ ৯২ হাজার এবং মারা গেছেন ৩ লাখ ৪ হাজার ৫৭৭ জন। শীত বাড়ার সঙ্গে সঙ্গে যুক্তরাষ্ট্রে পাল্লা দিয়ে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। দেশটির কোনো কোনো অঙ্গরাজ্যে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। এক সপ্তাহ ধরে প্রতিদিন গড়ে তিন হাজার মানুষ মারা যাচ্ছে দেশটিতে।

যুক্তরাষ্ট্রে সোমবার থেকে গণহারে করোনার টিকা প্রয়োগ শুরু করেছে। চলতি মাসের মধ্যে দুই কোটি মানুষকে টিকাদান নিশ্চিত করতে চায় দেশটি। বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কবে নাগাদ করোনার ভ্যাকসিন নেবেন তা জানানো হবে না বলে জানিয়েছে হোয়াইট হাউস। তার মুখপাত্র কাইলেই ম্যাকইনানি বলেন, হোয়াইট হাউসের চিকিৎসক ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শমতো যথাসময়ে প্রেসিডেন্ট টিকা নেবেন। স্বেচ্ছায় আগ্রহী হয়েই ট্রাম্প টিকা নেবেন। তবে কবে, কখন, কীভাবে তিনি টিকা নেবেন সেটা প্রকাশ করতে অস্বীকৃতি জানানো হয়।

ট্রাম্প এবং তার কট্টর সমর্থকরা করোনাকে ভুয়া ও জুঁজুঁর ভয় বলে অভিহিত করেছেন। গত বছরের ডিসেম্বরে চীনের উহানে করোনা সংক্রমণ ধরা পড়ে। বর্তমানে বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এটিকে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কোভিড-১৯ এ সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্র।

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.