আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ ডিসেম্বর ২০২০, রবিবার |

kidarkar

ন্যাশনাল পলিমারের রাইট শেয়ারে সাবস্ক্রিপশনের তারিখ নির্ধারণ

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশলী খাতের কোম্পানি ন্যাশনাল পলিমার ইন্ডাস্ট্রিজের রাইট শেয়ার ইস্যুর সাবস্ক্রিপশন শুরু হবে ২৪ জানুয়ারি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির রাইট শেয়ারে সাবস্ক্রিপশন ২৪ জানুয়ারি শুরু হয়ে চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ জানুয়ারি।

এর আগে গত ১৫ ডিসেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৫৩তম সভায় কোম্পানিটির রাইট শেয়ার ইস্যুর অনুমোদন দেয়া হয়।

ন্যাাশনাল পলিমার ১আর:১ অনুপাতে মোট ৩ কোটি ৬৪ লাখ ৯১ হাজার ৮৩৪টি রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে শেয়ারবাজার থেকে ৫৪ কোটি ৭৩ লাখ ৭৭ হাজার ৫১০ টাকা উত্তোলন করবে। কোম্পানিটি ৫ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করেছে ১৫ টাকা।

ন্যাশনাল পলিমারের উৎপাদন ক্ষমতা বাড়ানোর লক্ষ্যে জমি ক্রয় ও উন্নয়ন, মূলধনী যন্ত্রপাতি আমদানি, কার্যকরি মূলধন সংগ্রহ ও ব্যাংক ঋণ পরিশোধের লক্ষ্যে রাইট শেয়ার ইস্যু করবে।

রাইটস শেয়ার ডকুমেন্ট অনুযায়ী, ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (পূণ:মূল্যায়নসহ) দাঁড়িয়েছে ৩৮.৯৮ টাকায়। ওই অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.২৫ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.