আজ: বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২ইং, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ জুন ২০১৫, শনিবার |


kidarkar

ত্বকের সমস্যায় হলুদ


turmeric_48963শেয়ারবাজার ডেস্ক: দেহের বাহ্যিক সৌন্দর্য আত্মবিশ্বাস বাড়ায়। আর তাই অনেকেই নিজেকে সবসময় সবঋতুতেই সুন্দর ভাবে উপস্থাপন করতে চান নিজেকে। কিন্তু যদি ত্বকেই সমস্যা থাকে তাহলে তো নিজেকে আয়নায় দেখে মন খারাপ হবারই কথা। তবে চিন্তা করার কোনো কারণ নেই। সম্পূর্ণ প্রাকৃতিকভাবে শুধুমাত্র হলুদের সঠিক ব্যবহার আপনার ত্বকের ৩ ধরণের সমস্যা দূর করে আপনাকে রাখবে লাবণ্যময়ী চিরকাল।
১. ব্রণ দূর করতে হলুদ :
পরিমাণ মতো হলুদ গুঁড়ো নিয়ে এতে সামান্য পানি ও লেবুর রস দিয়ে পেস্টের মতো তৈরি করে নিন। এই পেস্টটি ব্রণ আক্রান্ত স্থানে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। এরপর পানি দিয়ে আলতো ঘষে তুলে নিন। ব্রণ বৃদ্ধি এবং লালচে ভাব কমে যাবে একেবারেই।
২. ব্রণের ক্ষত দূর করতে হলুদ :
ব্রণের দাগ তুলতে হলুদের জুড়ি নেই। শুধুমাত্র হলুদে সামান্য পানি মিশিয়ে পেস্ট তৈরি করে সরাসরি ব্রণের দাগ ও ক্ষততে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। এরপর পানিতে দিয়ে ঘষে তুলে ফেলুন। নিয়মিত ব্যবহারে দূর করতে পারবেন ত্বকের ক্ষত ও দাগ।
৩. তৈলাক্ত ত্বকের অয়েলি ভাব দূর করতে হলুদ :
সমপরিমাণ হলুদ ও চন্দনগুঁড়ো একসাথে মিশিয়ে পরিমাণ মতো কমলালেবুর রস দিয়ে পেস্টের মতো তৈরি করে দিন। এই পেস্ট পুরো মুখে ভালো করে লাগিয়ে রাখুন মাত্র ১০ মিনিট। এরপর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে মুখ শুকিয়ে নিন। ব্যস, তেলতেল ভাব অনেকটা কমে আসবে নিয়মিত ব্যবহারে।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.