আজ: বুধবার, ০৬ জুলাই ২০২২ইং, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ ডিসেম্বর ২০২০, সোমবার |



kidarkar

বিএনপির মতাদর্শেই ইসির বিরুদ্ধে সমালোচনা : তথ্যমন্ত্রী

শেয়ারবাজার ডেস্ক: তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির মতাদর্শে গঠিত ৪২ জন বুদ্ধিজীবী নির্বাচন কমিশনারের বিরুদ্ধে তীব্র সমালোচনা করে লিখিত বক্তব্য দিয়েছেন। বিভিন্ন সময় যারা বিএনপির পক্ষে কথা বলেন তারা এ ধরনের বক্তব্য দিয়েছেন। এটি বিএনপি অফিসে বসে ড্রাফ্ট করা হয়েছে।

 গতকাল রবিবার (২০ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৪০তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বুদ্ধিজীবীদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, ক্ষমতায় থাকলে সেই সরকারের বিরুদ্ধে সমালোচনা হবে। বিএনপি নেতাকর্মীদের সঙ্গে অন্ধের মতো সমালোচনা না করে উন্নয়ন ও গঠনমূলক সমালোচনা করুন। নতুবা আপনাদের বক্তব্য মানুষ অবাক হয়ে যাবে। এসব শিক্ষিত লোকদের কী হয়েছে এমন প্রশ্ন তুলবে সাধারণ মানুষ।

হাছান মাহমুদ বলেন, করোনা পরিস্থিতির মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বর্তমানের পাকিস্তানের চাইতে সকল সূচকে বাংলাদেশ এগিয়ে রয়েছে। আওয়ামী লীগ সরকারের বড় সফলতা পদ্মা সেতু বাস্তবায়ন। বর্তমানে সেটি দৃশ্যমান হয়েছে। সেতু বাস্তবায়ন হওয়ায় বিশ্বব্যাপী আলোচনা তৈরি হলেও বিএনপির মুখ চুপসে গেছে। লজ্জায় তারা কোনো কথা বলছে না।

মওলানা ভাসানীর রাজনৈতিক জীবন থেকে অনেক কিছু শেখার আছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, শুরুতে বিএনপির নেতাকর্মীরা পদ্মা সেতু হবে না, অসম্ভব- এমন নানা আওয়াজ তুললেও বর্তমানে আওয়ামী লীগ সরকার সেটি বাস্তবায়ন করেছে। পদ্মা সেতু বাস্তবায়ন হওয়ায় বিশ্বব্যাপী আলোচনা তৈরি হলেও বিএনপির মুখ চুপসে গেছে। লজ্জায় তারা কোনো কথা বলছে না।

সভায় প্রগতিশীল ন্যাপের (ভাসানী) কেন্দ্রীয় আহ্বায়ক পরশ ভাসানীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শাহিদুর রহমান টেপা, সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, বাংলাদেশ গণআজাদী লীগের সিনিয়র যুগ্ম মহাসচিব মো. সারওয়ার হোসাইন।

শেয়ারবাজার নিউজ/মি

facebook sharing button
twitter sharing button
pinterest sharing button
email sharing button
sharethis sharing button

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.