আজ: সোমবার, ০৪ জুলাই ২০২২ইং, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ ডিসেম্বর ২০২০, সোমবার |



kidarkar

ভ্যাকসিন নেবেন জাস্টিন ট্রুডো

শেয়ারবাজার ডেস্ক:  জনসম্মুখে ভ্যাকসিন নেবেন বলে জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেন, তার বয়সী ব্যক্তিদের যখন ভ্যাকসিন দেয়া হবে, তখন তিনি ভ্যাকসিন নেবেন।

প্রকাশিত খবরে বলা হয়েছে, দেশটিতে তুলনামূলকভাবে সীমিত সরবরাহ নিয়েই গত ১৪ ডিসেম্বর থেকে ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন প্রদান শুরু হয়েছে। বেশি ঝুঁকিতে আছেন এমন ব্যক্তিদের আগে ভ্যাকসিন দেয়া হচ্ছে। এর মধ্যে আছেন সামনের সারির স্বাস্থ্যকর্মী ও দীর্ঘমেয়াদী সেবাকেন্দ্রগুলোর বাসিন্দা ও কর্মীরা।

সিবিসি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে ট্রুডো বলেন, ‘অবশ্যই, যখন আমার পালা আসবে আমি জনসম্মুখে ও আগ্রহের সাথে নেব (ভ্যাকসিন)।’ স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ অনুসরণ করবেন বলেও জানান তিনি।

কানাডা শীঘ্রই ফাইজার ভ্যাকসিন ডোজের পরবর্তী সরবরাহ পেতে যাচ্ছে। এছাড়া মডার্নার ভ্যাকসিনের অনুমোদন দিলে সেটির সরবরাহও শুরু হবে। কানাডার সরকারি স্বাস্থ্য বিষয়ক নীতিনির্ধারক বিভাগ হেলথ কানাডা জানিয়েছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই মডার্নার ভ্যাকসিনের অনুমোদন দেয়া হবে বলে আশা করা হচ্ছে।

প্রায় ৩ কোটি ৮০ লাখ জনসংখ্যার দেশ কানাডা সাতটি ফার্মাসিউটিক্যালস কোম্পানির কাছে ৪০ কোটি ভ্যাকসিন ডোজের অর্ডার করে রেখেছে। অতিরিক্ত ডোজগুলো তারা অন্য দেশকে দেবে বলে সিটিভি নেটওয়ার্ককে জানান ট্রুডো।

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.