আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার |

kidarkar

পতন শেয়ারবাজারে: সূচকের সাথে লেনদেন কমেছে ডিএসইতে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ মঙ্গলবার পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের সব সূচক কমেছে। সেই সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৭১ পয়েন্ট কমে ৫ হাজার ৯৮.৪৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৯১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৫.৬৯ পয়েন্ট এবং সিডিএসইসি ৪.৬৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৭৭.৯৯ পয়েন্ট, ১৮১২.৫২ এবং ১০৪৮.১৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৯৭৫ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৬১ কোটি ৮৩ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ১৩৭ কোটি ৩৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৪টির বা ২৩.৫২ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৮৫টির বা ৫১.৮২ শতাংশের এবং ৮৮টি বা ২৪.৬৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৯১.৯৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৪৬.৭০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৮টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির দর। আজ সিএসইতে ৪৭ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.