আজ: শনিবার, ০২ জুলাই ২০২২ইং, ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ ডিসেম্বর ২০২০, বুধবার |



kidarkar

বাড়ছে আতঙ্ক! সিডনিতে ভিন্নরূপী ভাইরাস

শেয়ারবাজার ডেস্ক: বিশ্ব জুড়ে চলছে করোনাতঙ্ক। সমস্ত পৃথিবী যেন অদৃশ্য করোনার কাছে অসহায় হয়ে যাচ্ছে দিনদিন।  প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এরই মধ্যে অস্ট্রেলিয়ার সিডনিতে নতুন ভিন্নরূপী ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৮৩ জন। এই সংক্রামণের পরপরই সিডনির জনগণকে ঘরে থাকার নির্দেশ এসেছে দেশটির সরকার পক্ষ থেকে।

নুতন এই আগ্রাসী ভাইরাসের উৎস বা উৎপত্তিস্থল কোথায়, তা এখনো জানা যায়নি। তবে, কর্মকর্তারা একজন ফ্লাইট সদস্যকে সন্দেহ করছেন, যিনি সম্প্রতি যুক্তরাষ্ট্র থেকে সিডনিতে ফেরেন।

‘দ্য অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটরি’ (এসিটি) সিডনির বাসিন্দাদের দেওয়া এক কঠোর বার্তায় বলেছে, ‘আমাদের এখানে এসো না’। যদি তারা আসে তবে অবশ্যই ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

অস্ট্রেলিয়ার প্রতিটি রাজ্য ও অঞ্চলের সীমান্তে স্বাস্থ্যবিধি জোরদার করা হয়েছে। সিডনি ও মেলবোর্ন থেকে বহু ফ্লাইট বাতিল করে হয়েছে। এবং বড় বড় শহরগুলোতে পুনরায় নুতন নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

আর সিডনির যে এলাকায় নতুন ক্লাস্টারটি দেখা দিয়েছে সেখানকার মানুষের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি হয়েছে। দ্বীপরাজ্য তাসমানিয়া শনিবার থেকে একই ব্যবস্থা গ্রহণ করেছে।

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.