আজ: মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ইং, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ জুন ২০১৫, শনিবার |

kidarkar

চলতি সপ্তাহে ১১ কোম্পানির এজিএম

AGMশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানির বাষির্ক সাধারণ সভা (এজিএম) চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হচ্ছে- এমবি ফার্মাসিটিক্যালস লিমিটেড, বিএসআরএম স্টিল লিমিটেড, সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, স্কয়ার টেক্সটাইলস, রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি, প্রিমিয়ার ব্যাংক, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, কনফিডেন্স সিমেন্ট লিমিটেড, এমজেএল বাংলাদেশ লিমিটেড এবং আইএফআইসি ব্যাংক লিমিটেড। এর আগে ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ার হোল্ডারদের জন্য ডিভিডেন্ড এবং এজিএমের তারিখ নির্ধারণ করে এসব কোম্পানির পরিচালনা পর্ষদ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এমবি ফার্মা:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে এমবি ফার্মা লিমিটেড। এ কোম্পানির এজিএম ১৪ জুন রোববার সকাল ১০টায় এমবি ফার্মাসিটিক্যালস লিমিটেড, ১৮৪/১ তেজগাঁও ১/এ, ঢাকায় অনুষ্ঠিত হবে।

বিএসআরএম স্টীল:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে বিএসআরএম স্টীল। এ কোম্পানির এজিএম ১৫ জুন সোমবার সকাল সাড়ে ১০টায় দ্য ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, চিটাগং সেন্টার, এস.এস খালেদ রোড চিটাগংয়ে অনুষ্ঠিত হবে।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছেসিটি জেনারেল ইন্স্যুরেন্সের। এ কোম্পানির এজিএম ১৫ জুন সকাল সাড়ে ১০টায় বিসিআইসি অডিটোরিয়াম, ৩০-৩১, দিলকুশায় অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ স্টিল রিরোলিং মিলস:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে বাংলাদেশ স্টীল। এ কোম্পানির এজিএম ১৫ জুন বিকেল ৩টায় দ্য ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, চিটাগং সেন্টার, এস.এস খালেদ রোড চিটাগংয়ে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে।

স্কয়ার টেক্সটাইল:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছেস্কয়ার টেক্সটাইল। এ কোম্পানির এজিএম ১৬ জুন মঙ্গলবার সকাল ১০টায় রাওয়া কনভেনশন হল নং ২, ডিওএইচএস মহাখালী, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

রিপাবলিক ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে রিপাবলিক ইন্স্যুরেন্স। এ কোম্পানির এজিএম ১৬ জুন মঙ্গলবার সকাল ১০টায় ট্রাষ্ট মিলনায়তন, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

প্রিমিয়ার ব্যাংক:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে প্রিমিয়ার ব্যাংক। এ কোম্পানির ইজিএম ও এজিএম ১৬ জুন সকাল ১০টায় বসুন্ধরা কনভেনশন সেন্টার-২, উম্মে কুলসুম রোড, বসুন্ধরা  আর/এ, বারিধারায় অনুষ্ঠিত হবে।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স। এ কোম্পানির এজিএম ১৬ জুন সকাল সাড়ে ১০টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, হাউজ ১৯, রোড ৭, গুলশান ১, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

কনফিডেন্স সিমেন্ট:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কনফিডেন্স সিমেন্ট। এ কোম্পানির এজিএম ১৬ জুন সকাল ১১টায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গন, মাদামবিবিরহাট, ভাটিয়ারি, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

এমজেএল বাংলাদেশ:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ও ১৫ শতাংশ স্টকসহ মোট ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে এমজেএল বাংলাদেশে। এ কোম্পানির এজিএম ১৬ জুন সকাল ১১টায় কৃষিবিদ ইনস্টিটিউশন কমপ্লেক্স বাংলাদেশ, কৃষি খামার সড়ক, খামার বাড়ি, ফার্মগেটে অনুষ্ঠিত হবে।

আইএফআইসি ব্যাংক:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে আইএফআইসি ব্যাংক। এ কোম্পানির এজিএম ১৭ জুন বুধবার সকাল ১১টায় বসুন্ধরা কনভেনশন সেন্টার-২, উম্মে কুলসুম রোড, বসুন্ধরা  আর/এ, বারিধারায় অনুষ্ঠিত হবে।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.