আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ জানুয়ারী ২০২১, বৃহস্পতিবার |

kidarkar

পতন শেয়ারবাজারে: সূচক কমলেও লেনদেন বেড়েছে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ বৃহস্পতিবার পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের সব সূচক কমেছে। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৮.৪২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৬২১.৭৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৫.২৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২৩.৯৭ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ২১.৬৩ পয়েন্ট কম দাড়িয়েছে যথাক্রমে ১২৬৫.৯৩ পয়েন্টে. ২০৪৮.০৬ পয়েন্টে এবং ১১৭৪.৮০ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৭০৮ কোটি ১০ লাখ টাকা লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৩০ কোটি ৬৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫৭৭ কোটি ৪৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৮১টির বা ৫০ শতাংশের, শেয়ার দর কমেছে ১২১টির বা ৩৩.৪২ শতাংশের এবং ৬০টির বা ১৬.৫৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৯.০৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৩৪২.২৯ পয়েন্টে।

সিএসইতে আজ ২৮৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৭টির দর বেড়েছে, কমেছে ৭৬টির আর ৪৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭০ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.