আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ জানুয়ারী ২০২১, সোমবার |

kidarkar

উত্থান শেয়ারবাজারে: ২২ মাস পর ডিএসইএক্সের ৫৭০০ পয়েন্ট অতিক্রম

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ সোমবার উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সেই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২২ মাস পর ৫ হাজার ৭০০ পয়েন্ট অতিক্রম কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮৪.৭০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭১৮.৭৫ পয়েন্টে। ডিএসইর এই সূচকটি ১ বছর ১০ মাস ১ দিন বা ২২ মাস বা ৪০৫ কার্যদিবস পর ৫ হাজার ৭০০ পয়েন্ট অতিক্রম করেছে। এর আগে ২০১৯ সালের ০ মার্চ সূচকটি ৫ হাজার ৭১০ পয়েন্টে অবস্থান করছিল।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৩.৪৯ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৫৬.৭৭ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ১৮.৩৮ বেড়ে দাড়িয়েছে যথাক্রমে ১২৯৭.৪১ পয়েন্টে, ২১২৩.৯৬ পয়েন্টে এবং ১২১২.৮৭ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৬৭৫ কোটি ৬১ লাখ টাকা লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৬৯ কোটি ৯৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫০৫ কোটি ৬৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৮টির বা ৩৫.৫৫ শতাংশের, শেয়ার দর কমেছে ১৮০টির বা ৫০ শতাংশের এবং ৫২টির বা ১৪.৪৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৭৭.২৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬৬৫.৩৮ পয়েন্টে।

সিএসইতে আজ ২৯০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৮টির দর বেড়েছে, কমেছে ১৪৭টির আর ৩৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭৪ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.