আজ: মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ জুন ২০১৫, রবিবার |


kidarkar

বড় পতনে সপ্তাহ শুরু


indexশেয়ারবাজার রিপোর্ট: সূচকের বড় ধরনের পতনে শুরু হলো চলতি সপ্তাহের লেনদেন। সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকে ধস লক্ষ্য করা গেছে। এদিন শুরুতে সূচক বাড়লেও কিছুক্ষণ পর ধীরে ধীরে পড়তে থাকে  এবং দিনশেষে সূচকের বড় ধরনের পতনে শেষ হয় লেনদেন। রোববার সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে উভয় বাজারে আগের দিনের তুলনায় কমেছে লেনদেন।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৫৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭২০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ২১৮টির আর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৩৫৩ কোটি ২ লাখ ৮২ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স ৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫১৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৪৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৪৫০ কোটি ৬৭ লাখ ৬ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৯৭ কোটি ৬৪ লাখ ২৪ হাজার টাকা বা ২১.৬৭ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৩৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ১৮২টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির। যা টাকায় লেনদেন হয়েছে ৪৫ কোটি ৪৩ লাখ ২৭ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার সিএসইর সাধারণ মূল্যসূচক ৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৪৬৭ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩৭ কোটি ৬১ লাখ ২১ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৭ কোটি ৮২ লাখ ৬ হাজার টাকা বা ১৭.২১ শতাংশ।

 

শেয়ারবাজারনিউজ/অ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.