আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ জুন ২০১৫, রবিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ঢাকা ডাইং, সিএসইতে হাক্কানী পাল্প

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের ঢাকা ডাইং এন্ড ম্যানু: কোম্পানি লিমিটেড। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে কাগজ ও মুদ্রন খাতের হাক্কানী পাল্প। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিএসই: রোববার ডিএসইতে ঢাকা ডাইংয়ের শেয়ারদর ৯.৭৬ শতাংশ বা ১.২০ টাকা বৃদ্ধি পেয়ে গেইনারের শীর্ষে উঠে এসেছে। এদিন কোম্পানিটির ২৩ লাখ ৮০ হাজার ৩৭৫টি শেয়ার ৯৭৯ বার হাতবদল হয়। যার বাজার মূল্য দাঁড়িয়েছে ৩ কোটি ১৯ লাখ ৩০ হাজার টাকা।

আজ এ কোম্পানির শেয়ার দর ১২.৫০ টাকা থেকে ১৩.৫০ টাকায় ওঠানামা করে সর্বশেষ ১৩.৫০ টাকায় লেনদেন হয়। ২০০৯ সালে তালিকাভূক্ত হওয়া ঢাকা ডাইংয়ের শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১১.৩০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৩.৫০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে হাক্কানী পাল্পের শেয়ারদর বেড়েছে ৯.৬২ শতাংশ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ৪.৫৫ শতাংশ, গোল্ডেন হার্ভেস্টের ৪.১০ শতাংশ, সেন্ট্রাল ইন্স্যুরেন্সের ২.৭৩ শতাংশ, মিথুন নিটিংয়ের ২.৬৬ শতাংশ, ডাচবাংলা ব্যাংক ২.৫৮ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকসের ২.৫৭ শতাংশ, আলহাজ্ব টেক্সটাইলের ২.০৯ শতাংশ এবং মার্কেন্টাইল ব্যাংকের শেয়ারদর বেড়েছে ১.৯৮ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে হাক্কানী পাল্পের শেয়ারদর ৯.৯০ শতাংশ বা ২ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৭ হাজার ৪৩৫টি শেয়ার মোট ৭ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ২২.২০ টাকায় স্থির থেকে সর্বশেষ ২২.২০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৭.৬০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩৩.৭০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ঢাকা ডাইংয়ের শেয়ারদর বেড়েছে ৮.৮০ শতাংশ, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ৭.০৫ শতাংশ, সোনার বাংলা ইন্স্যুরেন্সের ৬.৯০ শতাংশ, ফাস ফাইন্যান্সের ৫.৮৩ শতাংশ, জিকিউ বলপেনের ৫.৫৯ শতাংশ, গোল্ডেন হার্ভেস্টের ৫.৩৭ শতাংশ, তাকাফুল ইন্স্যুরেন্সের ৪.৯৭ শতাংশ, রুপালী লাইফের ৪.৮৩ শতাংশ এবং এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৪.৫৮ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু/সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.