আজ: বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১ইং, ০৫:৪১ অপরাহ্ন, ১২ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

সর্বশেষ আপডেট:

২৩ জানুয়ারী ২০২১, শনিবার | ০৪:৩৬ অপরাহ্ন

মেয়াদ বাড়লো যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের কোয়ারেন্টাইনের

শেয়ারবাজার ডেস্ক: যুক্তরাজ্য থেকে দেশে আসা যাত্রীদের করোনা শনাক্ত হওয়ায় নতুন সিদ্ধান্ত অনুযায়ী সাত দিন হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এর ফলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার মেয়াদ আরও তিন দিন বাড়ালো সরকার।আগামী সোমবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। আজ শনিবার বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এই নির্দেশনা দেয়। এর আগে প্রাথমিকভাবে কোয়ারেন্টাইনের মেয়াদ ১৪ দিন ছিল। পরে তা কমিয়ে তিন দিনে নেওয়া হয়েছিল।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান বলেন স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে আমাদের জানানো হয়েছে যুক্তরাজ্য থেকে ফিরে ছয়-সাত দিনের মাথায় মানুষ করোনায় আক্রান্ত হয়। একারণে আমরা কোয়ারেন্টাইনের মেয়াদ বৃদ্ধি করেছি।

শনিবার যুক্তরাজ্যে যাতায়াত করা সব এয়ারলাইন্সকে চিঠি দিয়ে এ তথ্য জানানো হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

করোনা মহামারির এক বছর পেরিয়ে যাওয়ার পর যুক্তরাজ্যে ভাইরাসটির নতুন একটি ধরণ শনাক্ত হওয়ার পর দেশটির সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে বিভিন্ন দেশ।

বাংলাদেশে এ দাবি উঠলেও সরকার এখনও লন্ডনের ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয়নি। তবে ২০২১ সালের ১ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত যুক্তরাজ্য থেকে আসা সবাইকে নির্দিষ্ট হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক করা হয়েছিল। পরে ১৬ তারিখ থেকে এই মেয়াদ তিন দিন করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে যুক্তরাজ্যের যাত্রীদের ঢাকার নিকুঞ্জের বেস্ট ওয়েস্টার্ন প্লাস মায়া, বনানীর অমনি রেসিডেন্সি, হোটেল গ্রেস-২১, হোটেল এফোর্ড ইন, হোয়াইট প্যালেস হোটেল, মেরিনো রয়েল হোটেল ও মেমেন্টো হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.