আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ জুন ২০১৫, মঙ্গলবার |

kidarkar

২১.৬৭ শতাংশ বেশি ইপিএস দেখিয়েছে তসরিফা

tosrifa copyশেয়ারবাজার রিপোর্ট: ২০১৩ সমাপ্ত অর্থবছরের তুলনায় ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে ২১.৬৭ শতাংশ বেশি শেয়ার প্রতি আয় (ইপিএস) দেখিয়েছে তসরিফা ইন্ডাষ্ট্রিজ লিমিটেড। এদিকে মঙ্গলবার ডিএসইতে এ কোম্পানির ডিভিডেন্ড প্রকাশ করা হয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১২ শতাংশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড পাবেন বিনিয়োগকারীরা। এই ডিভিডেন্ড প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) লটারীতে জয়ী বিনিয়োগকারীসহ সবাই পাবেন।

৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৩৭.৪৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৯০ টাকা।

গত অর্থবছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ২.৪৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ৩৪.৪১ টাকা। অর্থাৎ ২০১৩ অর্থবছরের তুলনায় ২০১৪ সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির ইপিএস বেড়েছে ০.৫৪ টাকা বা ২১.৬৭ শতাংশ।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ, স্থান এবং রেকর্ড ডেট পরবর্তীতে জানানো হবে।

উল্লেখ্য, তসরিফা ইন্ডাষ্ট্রিজের ডিভিডেন্ড গত মাসে ঘোষণা করা হয়েছে। তবে তালিকাভুক্তি হওয়ার পর আজ উভয় স্টক এক্সচেঞ্জে ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ হয়।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.