আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ জানুয়ারী ২০১৫, রবিবার |

kidarkar

সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

price-chart-downশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় পুঁজিবাজারে সূচকের পাশাপাশি কমেছে লেনদেন । রোববার শুরু থেকে শেষ পর্যন্ত সূচকে নিম্নমুখী প্রবণতা বিরাজ করে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশীর ভাগ কোম্পানির শেয়ার দর। ফলে আবার ঝিমিয়ে পড়ছে বাজার।

বিশ্লেষণে দেখা গেছে, দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯১৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ২০৮টির আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৫১ কোটি ৪৪ লাখ টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৯৫৬ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ৩৩১ কোটি ৭ লাখ  টাকা। সে হিসেবে রোববার ডিএসইতে লেনদেন কমেছে ৮২ কোটি ২৭ লাখ টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৯১৩০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ১৬২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৬ কোটি ১৪ লাখ টাকা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.