আজ: সোমবার, ০৪ জুলাই ২০২২ইং, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ জানুয়ারী ২০২১, রবিবার |



kidarkar

বেসরকারি গ্রন্থাগারিকদের সম্মানী দেওয়া হবে: কে এম খালিদ

শেয়ারবাজার ডেস্ক: দেশের বেসরকারি গ্রন্থাগারিকদের সম্মানী দেওয়ার ঘোষণা দিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রতিমন্ত্রী গতকাল শুক্রবার সকালে রাজধানীর বেরাইদ গণপাঠাগার সংলগ্ন পুরান ঈদগাহ মাঠে বাংলাদেশ গ্রন্থসুহৃদ সমিতি ও বেরাইদ গণপাঠাগার আয়োজিত ‘দ্বিতীয় ঢাকা গ্রন্থসুহৃদ/গ্রন্থাগার প্রতিনিধি সম্মেলন’ -এ প্রধান অতিথির বক্তৃতায় এ ঘোষণা দেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, সারাদেশে কাগজে-কলমে ১৩৭৯টি বেসরকারি গ্রন্থাগার থাকলেও সক্রিয় রয়েছে ৮০০টি। গ্রন্থাগারিকের অভাবে বেশিরভাগ গ্রন্থাগার সুষ্ঠুভাবে ব্যবস্থাপনা ও পরিচালনা সম্ভব হচ্ছে না। একজন ছাত্র-ছাত্রীকে গ্রন্থাগারিকের দায়িত্ব প্রদান করে বছরে তার পড়ালেখার জন্য যে পরিমাণ অর্থ ব্যয় হয় তা হিসাব করে এককালীন অনুদান হিসাবে এসব (৮০০টি) বেসরকারি গ্রন্থাগারসমূহকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় হতে প্রদান করা হবে।

বেরাইদ মুসলিম হাইস্কুলের প্রধান শিক্ষক মির্জা লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা-১১ আসনের সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন দৈনিক যুগান্তরের চিফ রিপোর্টার মাসুদ করিম।
অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ গ্রন্থসুহৃদ সমিতি, বেরাইদ গণপাঠাগারের সভাপতি ও দৈনিক যুগান্তর এর সিনিয়র সহ-সম্পাদক এমদাদ হোসেন ভূঁইয়া।

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.