আজ: বুধবার, ০৬ জুলাই ২০২২ইং, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ জানুয়ারী ২০২১, রবিবার |



kidarkar

বিএসইসির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই, কার্যক্রম হবে অধিকতর গতিশীল, স্বচ্ছ ও জবাবদিহীতাপূর্ণ 

শেয়ারবাজার রিপোর্ট : নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)-এর চেয়ারম্যান ও নির্বাহী পরিচালকদের মধ্যে প্রাতিষ্ঠানিক পর্যায়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২০-২১ সই হয়েছে।

আজ রবিবার (৩১ জানুয়ারি) বিএসইসির চেয়ারম্যান ও নির্বাহী পরিচালকদের মধ্যে প্রাতিষ্ঠানিক পর্যায়ে এই সই হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এর ফলে কমিশনের সার্বিক কার্যক্রম পদ্ধতিনির্ভর থেকে ফলাফল নির্ভর করা এবং এ পদ্ধতির মাধ্যমে সার্বিক কর্মসম্পাদনের নিরপেক্ষ ও নৈর্ব্যত্তিক মূল্যায়ন করা সম্ভব হবে। যাতে কমিশনের সকল কার্যক্রম অধিকতর গতিশীল, স্বচ্ছ ও জবাবদিহীতাপূর্ণ হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই চুক্তির মাধ্যমে কমিশনের সার্বিক কর্মসম্পাদনের নিরপেক্ষ নৈর্ব্যত্তিক বা সংখ্যা ভিত্তিক মূল্যায়ন সম্ভব হবে। ফলে কমিশনের বার্ষিক কর্মসম্পাদন অধিকতর গতিশীল, স্বচ্ছ ও জবাবদিহীতাপূর্ণ হবে।

কমিশনে সভাকক্ষে চুক্তি সই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। অনুষ্ঠানে সকল কমিশনার, সকল নির্বাহী পরিচালক ও এপিএ (বার্ষিক কর্মসম্পাদন চুক্তি) টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ডি এক্সচেঞ্জ কমিশন সরকারের একটি গুরুত্বপূর্ণ সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ২০১৪-১৫ অর্থ বছর থেকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতায় পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন কর্মসম্পাদন সূচক বাস্তবায়নে সফলভাবে কাজ করছে এবং ধারাবাহিকভাবে কমিশন এপিএ-তে উল্লেখিত লক্ষ্যমাত্রা পুরনে সক্ষম হয়েছে।

ইতোমধ্যে সল্পসময়ে এপিএ’র সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য গঠিত কমিটি বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বিষয়ে কমিশনের সকল বিভাগকে অধিকতর অবহিতকরণ ও কমিশনের সার্বিক কার্যক্ষমতা উন্নতি সংক্রান্ত ২টি ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করেছে। এই প্রোগ্রামে প্রধান বক্তা হিসেবে কমিশনার মো. আবদুল হালিম উপস্থিত ছিলেন। এই ২টি প্রোগ্রামে কমিশনের সহকারী পরিচালক ও তদূর্ধ্ব সকল কর্মচারিকে এপিএ সম্পর্কে অধিকতর ধারণা দেয়া হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.