আজ: শনিবার, ০২ জুলাই ২০২২ইং, ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ ফেব্রুয়ারী ২০২১, বুধবার |



kidarkar

আরও একটি রেকর্ডের খাতায় নিজের নাম লেখিয়েছেন তামিম

শেয়ারবাজার ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের শুরুতে উইকেট হারায় বাংলাদেশ। কেমার রোচের বলে বোল্ড হন তামিম ইকবাল। ব্যক্তিগত ৯ ও দলীয় ২৩ রানে সাজঘরে ফেরেন তিনি। তবে আউট হওয়ার আগে বাংলাদেশের হয়ে আরও একটি রেকর্ডের খাতায় নিজের নাম লেখিয়ে গেছেন তামিম।

ওয়ানডে ও টি-২০ ক্রিকেটে বাংলাদেশী ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি রান করার কীর্তিটা আগেই নিজের করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। এবার টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রানের কীর্তিটাও নিজের করেছেন। সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমকে টপকে গেছেন । এ ম্যাচের আগে ৪ হাজার ৪১৩ রান নিয়ে সবার উপরে ছিলেন মুশফিক। ইনিংসের শুরুতে পরপর দুই বাউন্ডারি মেরে মুশফিকের পাশে বসেছিলেন তামিম। ইনিংসের ৩.৫ তম বলে শ্যানন গ্যাব্রিয়েলের বলে ১ রান নিয়ে মুশফিককে টপকে যান তিনি। তামিমের বর্তমান রান ৪ হাজার ৪১৪। ৬১ টেস্টে তামিম এ রান করেছেন। আর মুশফিক খেলেছেন ৭১ ম্যাচ।

তবে খুব বেশি সময় হয়তো তামিমের এ রেকর্ড উপভোগ করা হবে না। কেননা প্রথম ইনিংসে তার আর রান বাড়ানোর সুযোগ পাচ্ছেন না তিনি। টেস্টে সবচেয়ে বেশি রানের তালিকায় তৃতীয় স্থানে আছেন সাকিব আল হাসান (৩৮৬২)। এরপর সাবেক অধিনায়ক হাবিবুল বাশার (৩০২৬) ও বর্তমান অধিনায়ক মমিনুল হক (২৮৬০)।

ওয়ানডে ক্রিকেটে তামিম রান ৭ হাজার ৩৬০। দ্বিতীয় স্থানে থাকা সাকিব আল হাসানের রান ৬ হাজার ৪৩৬। টি-টোয়েন্টিতে ১ হাজার ৭০১ রান নিয়ে সবার উপরে তিনি। তারপর রয়েছেন সাকিব আল হাসান। তার রান ১ হাজার ৫৬৭।

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.