আজ: শনিবার, ০২ জুলাই ২০২২ইং, ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ ফেব্রুয়ারী ২০২১, বুধবার |



kidarkar

উত্থানে ফিরেছে ডিএসই, পতন অব্যাহত সিএসইতে

শেয়ারবাজার ডেস্ক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বুধবার উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে উত্থান হলেও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) পতন অব্যাহত রয়েছে। আজ ডিএসইর সব সূচক বেড়েছে। সেই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে লেনদেনে অংশ নেয়া অর্ধেক কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে। সিএসইতে সূচকের সঙ্গে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ ডিএসই ৭৯৪ কোটি ৬১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৯১ কোটি ৬৮ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭০২ কোটি ৯৩ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৭.১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৮১.৮৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৪৮ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২৭.০১ পয়েন্ট এবং সিডিএসইটি ৪.৯০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৫০.৫৭ পয়েন্টে, ২১৩৬.৪৬ পয়েন্ট এবং ১১৯৪.৫৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৭টির বা ১৮.৯২ শতাংশের, শেয়ার দর কমেছে ১৮০টির বা ৫০.৮৫ শতাংশের এবং ১০৭টির বা ৩০.২৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩১.৫৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ১৬৬.২০ পয়েন্টে। সিএসইতে আজ ২২৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫০টির দর বেড়েছে, কমেছে ১২৫টির আর ৫০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৩ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.