আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ ফেব্রুয়ারী ২০২১, বৃহস্পতিবার |

kidarkar

বড় উত্থানে শেয়ারবাজার: সূচক বাড়লেও লেনদেন কমেছে

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবসে আজ বৃহস্পতিবার বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারে। আজ সূচকের সাথে লেনদেন অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থান হলেও টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকেও কম হয়েছে।

আজ ডিএসই ৭১৩ কোটি ৫৫৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৮১ কোটি ৭ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৭৯৪ কোটি ৬১ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৫.৮০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৪৭.৬৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০.৭৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৭.২৭ পয়েন্ট এবং সিডিএসইটি ১৬.৬০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬১.৩০ পয়েন্টে, ২১৭৩.৭৩ পয়েন্ট এবং ১২১১.১৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৩টির বা ৩৭.৪৬ শতাংশের, শেয়ার দর কমেছে ১০৬টির বা ২৯.৮৬ শতাংশের এবং ১১৬টির বা ৩২.৬৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৪.৯৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৩৩১.১৪ পয়েন্টে। সিএসইতে আজ ২৩৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০১টির দর বেড়েছে, কমেছে ৬৮টির আর ৬৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৫ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.