আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ ফেব্রুয়ারী ২০২১, সোমবার |

kidarkar

আজ ঢাকা আসছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী

শেয়ারবাজার ডেস্ক: মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহীদ চার দিনের সফরে আজ সোমবার ঢাকা আসছেন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের আমন্ত্রণে তিনি এ সফরে আসছেন। সফরকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

আগামীকাল মঙ্গলবার তিনি পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। তার সফরে দুই দেশের ফরেন সার্ভিস অ্যাকাডেমির মধ্যে একটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে মার্চে বাংলাদেশ সফরে আসছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহ। সফরকালে দ্বিপক্ষীয় নানা বিষয়েও আলোচনা হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের আমন্ত্রণে মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী চার দিনের সফরে আসছেন।

দ্বিপক্ষীয় সম্পর্কের সার্বিক বিষয়ে আলোচনার লক্ষ্যে আগামীকাল মঙ্গলবার ঢাকায় দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী বৈঠকে বসবেন।

এবারের সফরকালে মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক রয়েছে। দেশটিতে বর্তমানে প্রায় ৮০ হাজার বাংলাদেশিকর্মী কর্মরত রয়েছেন।

প্রসঙ্গত, মালদ্বীপে প্রায় ৮০ হাজার বাংলাদেশি কর্মরত আছেন। বাংলাদেশি কর্মীদের নানাবিধ সমস্যা ও তার সমাধান বিষয়ে সফরকালে আলোচনা হবে।

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.