আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ ফেব্রুয়ারী ২০২১, রবিবার |

kidarkar

পতনে সপ্তাহ শুরু শেয়ারবাজারের: সূচকের সাথে লেনদেন কমেছে

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের প্রথম কার্যদিবস পতনের মধ্য দিয়ে সপ্তাহ শুরু করেছে দেশের উভয় শেয়ারবাজার। আজ শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। সেই সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৭.৩৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৪৭.৬৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১০.৭০ পয়েন্ট এবং সিডিএসইটি ৪.৬২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ২০৯৯.৯৮ পয়েন্টে এবং ১১৭৫.৭৮ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ২.২৮ পয়েন্ট বেড়েছে।

আজ ডিএসই ৮০১ কোটি ৪৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৫৪ কোটি ৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫৫ কোটি ৪৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৭টির বা ১৬.২৮ শতাংশের, শেয়ার দর কমেছে ১৯৩টির বা ৫৪.৯৯ শতাংশের এবং ১০১টির বা ২৮.৭৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯৪.৪৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭৮৯.৫০ পয়েন্টে। সিএসইতে আজ ১৪৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৫টির দর বেড়েছে, কমেছে ৮৩টির আর ২৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৪ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.