আজ: সোমবার, ২৫ অক্টোবর ২০২১ইং, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ ফেব্রুয়ারী ২০২১, মঙ্গলবার |



kidarkar

বিডি ফাইন্যান্স-এর ৯ম বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

শেয়ারবাজার ডেস্কঃ দেশের অন্যতম শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানী লিঃ (বিডি ফাইন্যান্স) এর ৯ম বিশেষ সাধারণ সভা (ইজিএম) আজ সোমবার ১৫/০২/২০২১ ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়। জনাব মানোয়ার হোসেন চেয়ারম্যান, বিডি ফাইন্যান্স এই বিশেষ সাধারণ সভায় সভাপতিত্ব করেন। এই বিশেষ সাধারণ সভায় শেয়ারহোল্ডারগণ কোম্পানীর নাম পরিবর্তন করে বাংলাদেশ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানী লিমিটেড থেকে বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড হিসেবে নতুন নাম অনুমোদন দেয় যা পরবর্তীতে নিয়ন্ত্রক বডি থেকে অনুমোদন নিতে হবে।এছাড়াও এই ইজিএমে ইসলামিক উইং পরিচালনার জন্যে কোম্পানীর মেমোরেন্ডামে অবজেক্টভি ক্লজ সংশোধন ও আর্টিকেল অব এসোসিয়েশনে শরীয়াহ সুপারভাইজারি কমিটির নিয়োগের বিধান অšর্তভূক্তির বিষয়টি অনুমোদিত হয়। বাংলাদেশ ব্যাংক সম্প্রতি বিডি ফাইন্যন্সকে ইসলামী শরীয়াহভিত্তিক ব্যবসা পরিচালনার জন্য পৃথক উইং-এর মাধ্যমে ইসলামী মূল্যবোধের আলোকে প্রনীত বিধি-বিধান মেনে গ্রাহকদের প্রয়োজনীয় আর্থিক সেবা প্রদান করার অনুমতি প্রদান করে।

সভায় বিডি ফাইন্যান্স-এর চেয়ারম্যান জনাব মানোয়ার হোসেন বলেন, ”আমরা নিজেদের বিডি ফাইন্যান্স-এর মালিক হিসেবে মনে করি না। বরং সাধারণ মানুষের অর্থের কাস্টোডিয়ান হিসেবে বিবেচনা করি। অমরা অতীতের মতো ভবিষ্যতেও আমাদের গ্রাহকদের স্বার্থ শতভাগ অক্ষুণœ রাখব। বিডি ফাইন্যান্স-এর ইসলামী উইং-এর মাধ্যমে আমরা শীঘ্রই সমৃদ্ধির এক নব দিগন্তের উম্মোচন ঘটাবো।”

বিডি ফাইন্যান্স-এর নতুন নাম প্রসঙ্গে কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব কায়সার হামিদ বলেন, ”বাংলাদেশের ৫০তম বর্ষপূর্তীর এই শুভমুহুর্তে কোম্পানীর নতুন নাম ’বাংলাদেশ ফাইন্যান্স’ এর মাধ্যমে প্রকৃত পক্ষে বাংলাদেশের জাতীয় চেতনার বহিঃপ্রকাশ ঘটেছে। আমরা ”বাংলাদেশ ফাইন্যান্স” কে দেশের সকল মানুষের আর্থিক প্রতিষ্ঠান হিসেবে তুলে ধরতে চাই।” তিনি আরোও বলেন, ”বিডি ফাইন্যান্স পুজিঁবাজারে তালিকাভুক্ত একমাত্র আর্থিক প্রতিষ্ঠান যে ইসলামী শরীয়াহভিত্তিক ও কনভেনশনাল দুই ভাবেই ব্যবসা করবার সুযোগ পেয়েছে। বর্তমানে ক্রেডিট রেটিং সিঙ্গেল এ থেকে ডাবল এ ব্যান্ডে উন্নতির মাধ্যমে বিডি ফাইন্যান্স আর্থিক সক্ষমতারও প্রমান রেখেছে।”
সভায় পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যদের মধ্যে ভাইস চেয়ারম্যান জনাব ইকবাল ইউ আহমেদ, পরিচালক জনাব মো. আসাদুজ্জামান খান, জনাব গোলাম হাফিজ আহমেদ, জনাব গিয়াস উদ্দিন আহমেদ, জনাবা শাহানাজ রশীদ, জনাব ইউসুফ আমান, জনাব মো. ইমতিয়াজ ইউসুফ, জনাব ইহতিয়াজ ইউসুফ এবং জনাব রুকুনুজ্জামান খান,এফসিএ উপস্থিত ছিলেন। মিটিং পরিচালনা করেন কোম্পানী সেক্রেটারী মুন্সী আবু নাঈম। এছাড়াও কোম্পানীর শেয়ারহোল্ডারগণ উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.