আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ ফেব্রুয়ারী ২০২১, মঙ্গলবার |

kidarkar

পতন শেয়ারবাজারে : সূচকের সাথে কমেছে লেনদেন

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ মঙ্গলবার পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। সেই সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৭০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৫২৭.৩৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.৬৬ পয়েন্ট এবং সিডিএসইটি ৮.৭৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৫২.৫৫ পয়েন্টে এবং ১১৯২.৯৬ পয়েন্টে। তবে সিএসই-৩০ সূচক ০.০২ পয়েন্ট বেড়েছে।

আজ ডিএসই ৯৯৫ কোটি ৭৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৮৬ কোটি ৫৪ লাখ টাকা কমে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৮২ কোটি ২৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৪টির বা ২১.২০ শতাংশের, শেয়ার দর কমেছে ১৭৫টির বা ৫০.১৪ শতাংশের এবং ১০০টির বা ২৮.৬৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৮.৪২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫.০৭ পয়েন্টে। সিএসইতে আজ ২২৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ০টির দর বেড়েছে, কমেছে ১০৮টির আর ৬৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৮ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.