আজ: বুধবার, ০৩ মার্চ ২০২১ইং, ০২:৩৭ পূর্বাহ্ন, ১৮ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

সর্বশেষ আপডেট:

১৭ ফেব্রুয়ারী ২০২১, বুধবার |

আজও পতন শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ বুধবারও পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে লেনদেন। আজ শেয়ারবাজারের সব সূচক কমেছে। সেই সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৩.৭১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৫০৩.৬৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৬৪ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২৫.৭৬ পয়েন্ট এবং সিডিএসইটি ১৫.৫৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৫০.৯১ পয়েন্টে, ২১২০.৪০ পয়েন্টে এবং ১১৭৭.৩৯ পয়েন্টে।

আজ ডিএসই ৮৬৩ কোটি ৮৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৩১ কোটি ৮৭ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৯৯৫ কোটি ৭৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০১টির বা ২৯.৩৬ শতাংশের, শেয়ার দর কমেছে ১৪১টির বা ৪০.৯৯ শতাংশের এবং ১০২টির বা ২৯.৬৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৯.৮০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৩৮.০২ পয়েন্টে। সিএসইতে আজ ২৪০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৯টির দর বেড়েছে, কমেছে ১০২টির আর ৫৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৬ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১১ উত্তর “আজও পতন শেয়ারবাজারে”

আপনার মতামত দিন

Your email address will not be published.