আজ: রবিবার, ২৭ নভেম্বর ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ জুন ২০১৫, বুধবার |


kidarkar

দর বেড়েছে ৬৩ শতাংশ কোম্পানির


indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন। এদিন শুরুতে মিশ্র প্রবণতা থাকলেও সূচকের উত্থানে শেষ হয় লেনদেন। এর ফলে গত তিন যাবৎ শেয়ারবাজারে বিদ্যমান রয়েছে সূচক বৃদ্ধির ধারাবাহিকতা। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। টাকার অংকেও উভয় বাজারে কিছুটা বেড়েছে লেনদেন। আর বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬৩.২৯ শতাংশ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬৩.৩২ শতাংশ কোম্পানির দর বেড়েছে।

শেয়ারবাজারে গত তিন দিন যাবৎ ধারাবাহিকভারে বাড়ছে সূচক। এর পাশাপাশি আজকের বাজারে কিছুটা বেড়েছে লেনদেন।  সূচক ও লেনদেন বৃদ্বিতে এ ধারবাহিকতা বিদ্যমান থাকলে বিনিয়োগকারীরা স্বস্তি ফিরে পাবেন বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৪৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০০টির, কমেছে ৮৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় অংকে লেনদেন হয়েছে ৪৪৭ কোটি ১৫ লাখ ৮৯ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫০৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৪১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৪১০ কোটি ৫৯ লাখ ১৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩৬ কোটি ৫৬ লাখ ৬৭ হাজার টাকা বা ৮.৯১ শতাংশ।

এদিকে দিনশেষে সিএসইর সাধারণ মূল্যসূচক ৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৭০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ৫৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির। যা টাকায় লেনদেন হয়েছে ৪৪ কোটি ১ লাখ ৬৭ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার সিএসইর সাধারণ মূল্যসূচক ৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪২৩ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩৪ কোটি ৯১ লাখ ৯৭ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ৯ কোটি ৯ লাখ ৭০ হাজার টাকা বা ২৬.০৫ শতাংশ।

 

শেয়ারবাজারনিউজ/অ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.