আজ: রবিবার, ১৮ এপ্রিল ২০২১ইং, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ ফেব্রুয়ারী ২০২১, মঙ্গলবার |

মালিঙ্গার পরিবর্তে৷ টি- টোয়েন্টিতে অধিনায়ক শানাকা

স্পোর্টস ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সাদা বলের সিরিজের জন্য শ্রীলঙ্কার স্কোয়াডে ফিরেছেন সুরঙ্গা লাকমল। করোনায় আক্রান্ত লাহিরু কুমারার পরিবর্তে জায়গা পেয়েছেন তিনি।

শ্রীলঙ্কা  ক্রিকেট বোর্ড ও দেশটির ক্রীড়া মন্ত্রীর অনুমোদিত ২০ সদস্যের স্কোয়াডে ছিলেন কুমারা। কিন্তু করোনায় আক্রান্ত হওয়ায় সীমিত ওভারের সিরিজ খেলার জন্য ক্যারিবীয় সফরে যাওয়া হচ্ছে না এই পেসারের। তার পরিবর্তে জায়গা পেয়েছেন লাকমল। প্রায় ২ বছর পর দলে ফিরলেন তিনি।

২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সফরে শেষবার লঙ্কানদের হয়ে সীমিত ওভারের ম্যাচ খেলেছেন লাকমল।

ওয়ানডেতে লঙ্কানদের নেতৃত্ব দেবেন দিমুথ করুনারত্নে।

তবে টি-টোয়েন্টিতে লাসিথ মালিঙ্গার পরিবর্তে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে দাসুন শানাকাকে। বিতর্কিত কারণে স্কোয়াডেও রাখা হয়নি মালিঙ্গাকে। দলের সঙ্গে বিগত কয়েকমাস অনুশীলন করেননি ৩৭ বছর বয়সী পেসার। শানাকা এর আগেও টি-টোয়েন্টিতে লঙ্কানদের নেতৃত্ব দিয়েছেন। ২০১৯ সালে পাকিস্তান সফরে অধিনায়ক ছিলেন তিনি।

পূর্ণাঙ্গ সফরে লঙ্কানরা তিন ফরম্যাটের সিরিজ খেলবে ক্যারিবিয়ানদের বিপক্ষে। দু’দলের তিন টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ০৩ মার্চ। তিন ওয়ানডে সিরিজ হবে ১০, ১২ ও ১৪ মার্চ। দুই টেস্ট দিয়ে পর্দা নামবে এই সিরিজের। দুই অনুশীলন ম্যাচসহ প্রত্যেক ম্যাচ হবে অ্যান্টিগায়।

স্কোয়াড: দিমুথ করুনারত্নে (ওয়াডে অধিনায়ক), দাসুন শানাকা (টি-টোয়েন্টি অধিনায়ক), দানুসকা গুনাথিলাকা, পাথুম নিশানকা, অ্যাশেন বান্দারা, ওশাদা ফার্নান্দো, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, নিরোশান দিকভেলা, থিসারা পেরেরা, কামিন্দু মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, নুয়ান প্রদীপ, আশিথা ফার্নান্দো, দুষ্মন্ত চামিরা, আকিলা ধনাঞ্জয়া, লক্ষণ সান্দাকান, দিলশান মাদুশাঙ্ক, সুরঙ্গা লাকমল।

আপনার মতামত দিন

Your email address will not be published.