আজ: মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ জুন ২০১৫, বুধবার |


kidarkar

চাকুরিতে ছিটমহলবাসীদের কোঠা চাওয়া হবে


mijanশেয়ারবাজার ডেস্ক: দীর্ঘ ৬৮ বছর ধরে সুবিধা বঞ্ছিত ছিটমহলের কোন শিশু-কিশোরকে আর মিথ্যা পরিচয়ে স্কুল কলেজে পড়তে হবে না। এখন থেকে তারা বাংলাদেশী পরিচয়ে লেখা পড়া শিখবে। আর ছিটমহলবাসীর চাকুরি লাভের ক্ষেত্রে সরকারের কাছে কোঠা চাওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক মিজানুর রহমান।

বুধবার লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার অভ্যন্তরে অবস্থিত ভারতীয় ১১৯ নং বাঁশকাটা ছিটমহলবাসীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক মিজানুর রহমান বলেন, আমরা এসেছি আপনাদের সবার কথা শোনার জন্য। আপনারা আর আগের মত নিজেকে অসহায় মনে করবেন না। মনে করবেন না আপনাদের পাশে কেউ নেই।

জাতীয় মানবাধিকার কমিশন ছিটবাসীর জন্য আছে এমন কথা উল্লেখ করে অধ্যাপক মিজানুর রহমান বলেন, আপনাদের বঞ্ছনার ইতিহাসের সমাপ্তি ঘটাতে চাই। আপনাদের সব সমস্যার সমাধানের জন্য আমরা এখান থেকে গিয়ে প্রধানমন্ত্রীকে বিষয়গুলো অবগত করবো।

সেখানকার বাসিন্দাদের কাছে তাদের বিভিন্ন সমস্যা ও অসুবিধার কথা শুনে তাদের আশ্বস্ত করে তিনি বলেন, আপনাদের জন্য অনতিবিলম্বে জাতীয় পরিচয় পত্র ও ভোটার আইডি’র কাজ সম্পন্ন করা হবে।

এসময় তিনি বাঁশকাটা ছিটমহলের অধিবাসী সামছুন্নাহারের স্নাতক ডিগ্রী লাভের কথা শুনে প্রশংসা করেন। সেই সাথে তাকে চাকুরি দেয়ার ক্ষেত্রে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তিনি।

শেয়ারবাজারনিউজ/অ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.