আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ মার্চ ২০২১, সোমবার |

kidarkar

উত্থানে শেয়ারবাজার: সূচক বাড়লেও কমেছে লেনদেন

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ সোমবার উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সেই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২২.০২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪২৬.৮২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.২৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১২.৫৬ পয়েন্ট এবং সিডিএসইটি ৫.৯৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২২৯.০৭ পয়েন্টে, ২০৬৯.৩৯ পয়েন্টে এবং ১১৫৪.৪১ পয়েন্টে।

আজ ডিএসই ৬১৮ কোটি টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪২ কোটি ৬৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬৬০ কোটি ৬৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৯টির বা ৩৬.৬৫ শতাংশের, শেয়ার দর কমেছে ১০৫টির বা ২৯.৮৩ শতাংশের এবং ১১৮টির বা ৩৩.৫২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৩.২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৮৭.০২ পয়েন্টে। সিএসইতে আজ ২২৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৭টির দর বেড়েছে, কমেছে ৫৭টির আর ৭২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৫ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.