আজ: বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২ইং, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ জুন ২০১৫, বুধবার |


kidarkar

সুহৃদ ইন্ডাষ্ট্রিজে পরিচালকদের দ্বন্দ্ব: এজিএম পুনরায় করার নির্দেশ


suridশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের সুহৃদ ইন্ডাষ্ট্রিজের পরিচালকদের মধ্যে দ্বন্দ্ব হওয়ার কারণে ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরের বার্ষিক সাধারণ সভা (এজিএম) বাতিল করেছেন হাইকোর্ট। এই দ্বন্দ্বের অবসানের জন্য এজিএমটি আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে পুনরায় অনুষ্ঠিত করার জন্য নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ হাইকোর্টের এনএক্স-২৬ কোম্পানি বেঞ্চে এ রায় দিয়েছেন। কোম্পানি ম্যাটার নং ১/২০১৫। আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

এজিএম পুনরায় করার বিষয়ে সুহৃদ ইন্ডাস্ট্রিজের পরিচালক প্রকৌশলী মাহমুদুল হাছান শেয়ারবাজার নিউজ ডটকমকে জানান, আদালত এজিএম অবৈধ বলে ঘোষণা করেনি বরং আগের এজিএম বাতিল করেছেন। ২০১৪ সালের এজিএম আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে নতুন করে অনুষ্ঠিত করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

আগের এজিএম বাতিল করার কারণ সম্পর্কে তিনি জানান, আসলে এজিএম যথাসময়ে করা হয়েছিল। শেয়ারহোল্ডাররা সেই এজিএম পাশও করেছিল। কিন্তু ঐ এজিএমে কোম্পানির তিনজন পরিচালক আনিস আহমেদ,জাহিদুল হক ও সৈয়দা সায়মা আক্তার এজিএম থেকে উঠে যায়। তারা পরবর্তীতে এই এজিএম পুনরায় করার জন্য আদালতে রিট করে। তাই আদালত মনে করছে যেহেতু ঐ জায়গা থেকে তিনজন পরিচালক উঠে গিয়েছে। এর মধ্যে পরিচালকদের কোনো দ্বিধাদ্বন্ধ রয়েছে। তাই এই দ্বিধাদ্বন্দ্ব যেন না হয় সে কারণে পুনরায় এজিএম করতে বলা হয়েছে। আগামীকাল এ বিষয়ে বোর্ড মিটিং রয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, কোম্পানির বর্তমান চেয়ারম্যান আনিস আহমেদ ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা সায়মা আক্তার সম্পর্কে স্বামী-স্ত্রী। তাদের হাতে অন্যান্য পরিচালকদের তুলনায় কম সংখ্যক শেয়ার রয়েছে। এছাড়া তাদের চেয়ারম্যান ও এমডি পদের মেয়াদ শেষ হয়েছে। কোম্পানির চেয়ারম্যান ও এমডি পদ ধরে রাখতে হলে ২০১৪ সালের এজিএমে শেয়ারহোল্ডারদের দিয়ে অনুমোদন নিতে হবে।

 

শেয়ারবাজারনিউজ/সা

 

 


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.