আজ: রবিবার, ১৮ এপ্রিল ২০২১ইং, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ মার্চ ২০২১, সোমবার |

সূচকে উত্থান অব্যাহত থাকলেও লেনদেনে ভাটা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার পুঁজিবাজারে সূচকের উত্থানে শেষ হয়েছে লেনদেন। এদিন পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিনট দর। আজ ডিএসইতে ৭২১ কোটি ৫১ লাখ টাকার লেনদেন হয়েছে।

সূত্র মতে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০.০৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬০৪.৩৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৭৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১১.৯৪ পয়েন্ট এবং সিডিএসইটি ৬.০৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬৬.২০ পয়েন্টে, ২১৬৮ পয়েন্টে এবং ১১৯৯.৬৮ পয়েন্টে।

সোমবার আগের দিন থেকে ১৫৫ কোটি ২৪ লাখ টাকা কম লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৮৭৪ কোটি ৫৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৯টির বা ৩৭.১৮ শতাংশের, শেয়ার দর কমেছে ১০৭টির বা ৩০.৮৩ শতাংশের এবং ১১১টির বা ৩১.৯৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬১.৭৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ২৬২.২০ পয়েন্টে। সিএসইতে আজ ২৩০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৮টির দর বেড়েছে, কমেছে ৭৪টির আর ৫৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৮ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.