আজ: মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ইং, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ মার্চ ২০২১, বুধবার |



kidarkar

পতন শেয়ারবাজারে: সূচকের সাথে কমেছে লেনদেনও 

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ বুধবার পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের সব সূচক কমেছে। সেই সাথে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিনট দর এবং টাকার পরিমাণে লেনদেন।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৭.৭১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৬৩.৬৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.২৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৫.৪৯ পয়েন্ট এবং সিডিএসইটি ১০.৮৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬৩.৮৫ পয়েন্টে, ২১৪৯.৯২ পয়েন্টে এবং ১১৯৩.১৬ পয়েন্টে।

আজ ডিএসই ৮৭৯ কোটি ৭৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৬৩ কোটি ৬৫ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪৩ কোটি ৩৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৪টির বা ১৮.২৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১৭৩টির বা ৪৯.২৯ শতাংশের এবং ১১৪টির বা ৩২.৪৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৩.০৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ১৭৩.৬৭ পয়েন্টে। সিএসইতে আজ ২২৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫০টির দর বেড়েছে, কমেছে ১১৬টির আর ৬০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬৩ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.