আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ মার্চ ২০২১, বৃহস্পতিবার |

kidarkar

সপ্তাহের শেষ কার্যদিবসে সূচক কিছুটা বাড়লেও লেনদেন কমেছে

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবস আজ বৃহস্পতিবার সামান্য উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারে। আজ শেয়ারবাজারের সব সূচকই কিছুটা বেড়েছে। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠান এবং টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫.১৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৬৮.৮৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৯১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪.৭৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬৫.৭৭ পয়েন্টে এবং ২১৫৪.৬৬ পয়েন্টে। তবে সিডিএসইটি সূচক ০.৬৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১৯২.৫১ পয়েন্টে।

আজ ডিএসই ৮০৯ কোটি ৫০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৭০ কোটি ২৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৭৯ কোটি ৭৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১০টির বা ৩১.৭০ শতাংশের, শেয়ার দর কমেছে ১২২টির বা ৩৫.১৬ শতাংশের এবং ১১৫টির বা ৩৩.১৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯.৫৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ১৬৪.১২ পয়েন্টে। সিএসইতে আজ ২১৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৭টির দর বেড়েছে, কমেছে ৮৭টির আর ৬৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৯ কোটি ০৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.