আজ: মঙ্গলবার, ১১ মে ২০২১ইং, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ মার্চ ২০২১, রবিবার |


ইউপি নির্বাচন: বরখাস্ত চেয়ারম্যানকে মনোনয়ন দেওয়ায় সড়ক অবরোধ

জাতীয় ডেস্ক: খুলনায় দিঘলিয়া উপজেলার যোগিপোল ইউনিয়নে চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত করা শেখ আনিসুর রহমানকে ফের দলীয় মনোনয়ন দেওয়ায় অবরোধ করেছেন বিক্ষোভ করেছে দলের মনোনয়ন বঞ্চিত একটি অংশ।

গতকাল ১৩ মার্চ রাতে খুলনা-যশোর মহাসড়কের ফুলবাড়ীগেট এলাকায় বিক্ষোভ প্রদর্শন করে চেয়ারম্যানের মনোনয়ন বাতিলের দাবি জানান।

খান জাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রবীর কুমার বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি প্রবীর কুমার বিশ্বাস জানান, দিঘলিয়া উপজেলার যোগিপোল ইউনিয়নে ‍দুর্নীতির দায়ে চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত করা শেখ আনিসুর রহমানকে ফের দলীয় মনোনয়ন দেওয়ার খবর এলাকায় পৌঁছালে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের একটি অংশ রাস্তায় নেমে আসেন। এ সময় তারা খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল শুরু করেন। মিছিলটি ফুলবাড়ীগেটের এলাকা প্রদক্ষিণ করে ফুলবাড়ীগেট জনতা মার্কেট চত্বরে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে অংশ নেয়া আওয়ামী লীগ নেতা আবু হেনা বাবুল, হোসেন আলী হাওলাদার, মেম্বর কাজী শহিদুল ইসলাম পিটো, যোগীপোল ইউনিয়ন মহিলা লীগের সভানেত্রী রুমা খন্দকার মুন্নি ও খানজাহন আলী থানা যুব লীগের যুগ্ন আহবায়ক মিজানুর রহমান রুপমসহ অন্যানারা বলেন, ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পের টাকা আত্মসাৎসহ একাধিক অপরাধে যার বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের ১০ জন সদস্য অনাস্থা দেয়।

বিষয়টি সরকারিভাবে তদন্ত করে স্থানীয় সরকার মন্ত্রাণালয় তাকে কয়েক মাস আগে বরখাস্ত করে। অথচ দলের মনোনয়ন বোর্ডকে ভুল বুঝিয়ে দুর্নীতিবাজকে মনোনয়ন দেওয়ায় তারা বিক্ষোভ করছে। দুর্নীবাজ সাবেক চেয়ারম্যান আনিছুর রহমানের মনোনয়ন বাতিল করা না হলে আরও কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন তারা।

উল্লেখ‌্য, আগামী ১১ এপ্রিল প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।শনিবার (১৪ মার্চ) দলের মনোনয়ন বোর্ডের সভায় এ মনোনয়ন দেওয়া হয়। এর মধ্যে খুলনা জেলার ৩৫টি ইউনিয়নের প্রার্থীও চূড়ান্ত করা হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.