ন্যাশনাল ফিডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

National-Feedশেয়ারবাজার ডেস্ক: তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত হওয়া কোম্পানি ন্যাশনাল ফিড মিল লিমিটেড। সোমবার সকাল সাড়ে ১০টায় দেশের উভয় পুঁজিবাজারে আনুষ্ঠিকভাবে শুরু হয় এ কোম্পানির শেয়ার লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষ হওয়া তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর ১৪) আর্থিক প্রতিবেদন অনুযায়ী ন্যাশনাল ফিড মিলের করপরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ২২ লাখ ৬০ হাজার টাকা ও শেয়ার  প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৬ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.৪৯ টাকা।

এখানে ইপিএস হিসাব করা হয়েছে প্রাথমিক গণপ্রস্তাবপূর্ব (আইপিও) ৪ কোটি শেয়ার গণনায় ধরে। তবে আইপিও পরবর্তী ৫ কোটি ৮০ লাখ শেয়ারের হিসাবে এ কোম্পানির ইপিএস হবে ০.৩৮ টাকা।

গত ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’১৪) এ কোম্পানির করপরবর্তী মুনাফা হয়েছে ৫ কোটি ৯৫ লাখ ১০ হাজার টাকা ও ইপিএস হয়েছে ১.৪৯ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৫ কোটি ৭২ লাখ ২০ হাজার টাকা এবং ইপিএস ছিল ১.৪৩ টাকা।

এখানে ইপিএস হিসাব করা হয়েছে প্রাথমিক গণপ্রস্তাবপূর্ব (আইপিও) ৪ কোটি শেয়ার গণনায় ধরে। তবে আইপিওপরবর্তী ৫ কোটি ৮০ লাখ শেয়ারের হিসাবে ইপিএস হবে ১.০৩ টাকা। এ ছাড়া প্রতি শেয়ারে সম্পদ (এনএভি) হয়েছে ১৪.১৬ টাকা।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top