আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ মার্চ ২০২১, মঙ্গলবার |

kidarkar

১৭ মার্চ থেকে টিসিবির `প্রি-রমজান’ পণ্য বিক্রি কার্যক্রম শুরু

শেয়ারবাজার ডেস্ক:৷ রমজান মাস ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বুধবার (১৭ মার্চ) থেকে স্বল্প মূল্যে পণ্য বিক্রি শুরু করবে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রি-রমজানের প্রস্তুতির জন্য সারাদেশের ৪০০ ট্রাকে ভোজ্যতেল, চিনি, মসুর ডাল এবং পেঁয়াজ বিক্রি করবে সংস্থাটি। টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বরাবরের মতো এবারও রমজান উপলক্ষে আগে থেকেই প্রস্তুতি শেষ করেছে টিসিবি। আগামী ১৭ মার্চ থেকে ‘প্রি-রমজান’ অর্থাৎ রমজান পূর্ব বিক্রয় ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ পণ্য বিক্রি কার্যক্রম শুরু হবে। আগামী ১৭ থেকে ৩১ মার্চ পর্যন্ত সারাদেশে ৪০০ ট্রাকের মাধ্যমে তেল, চিনি, মসুর ডাল ও পেঁয়াজ কিনতে পারবেন ক্রেতারা।

তিনি আরও বলেন, রমজান উপলক্ষে দ্বিতীয় ধাপে ১ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত পর্যন্ত আরও ১০০ ট্রাক বাড়িয়ে ৫০০ ট্রাকে সারাদেশে পণ্য বিক্রি করা হবে। সেখানে তেল, চিনি, মসুর ডাল, ছোলা এবং খেঁজুর বিক্রি করা হবে। এছাড়া প্রথম দিকে পেঁয়াজও বিক্রি করা হবে।

উল্লেখ্য, টিসিবির ট্রাক থেকে একজন ক্রেতা দিনে ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি মসুর ডাল, ৯০ টাকা দরে ৫ লিটার সয়াবিন তেল এবং ১৫ টাকা দরে পাঁচ কেজি পেঁয়াজ কিনতে পারেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.