আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মার্চ ২০২১, বৃহস্পতিবার |

kidarkar

বড় পতনে সপ্তাহ শেষ শেয়ারবাজারের

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবসে আজ বৃহস্পতিবার ব্যাপক পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারে। আজ ব্যাপক পতন হয়েছে সূচকের। সেই সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮১.৭১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৩৪.৬৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩.৯৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৭.৯৭ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ১৯.৩৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৪৭.৬৭ পয়েন্টে, ২০৭৩.৮৮ পয়েন্টে এবং ১১৫৭.২৫ পয়েন্টে।

আজ ডিএসই ৬৮৪ কোটি ৩৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৩ কোটি ৬৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬৯৮ কোটি টাকার।

ডিএসইতে আজ ৩৬০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৯টির বা ৮.০৫ শতাংশের, শেয়ার দর কমেছে ২৩৯টির বা ৬৬,৩৯ শতাংশের এবং ৯২টির বা ২৫.৫৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২১৭.৬৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭৫০.১২ পয়েন্টে। সিএসইতে আজ ২৩২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৮টির দর বেড়েছে, কমেছে ১৬০টির আর ৪৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৪ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.