আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ মার্চ ২০২১, রবিবার |

kidarkar

আজও ব্যাপক পতন শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবসে আজ রবিবারও ব্যাপক পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। শেয়ারবাজারের সব সূচক কমেছে। সেই সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে। আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮৪.৯১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৪৯.৭৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২১.১৯ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৯.৩১ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ১৭.৬৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২২৬.৪৮ পয়েন্টে, ২০৩৪.৫৭ পয়েন্টে এবং ১১৩৯.৬৪ পয়েন্টে।

আজ ডিএসই ৬১৫ কোটি ৯৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৬৮ কোটি ৩৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬৮৪ কোটি ৩৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩১টির বা ৮.৯১ শতাংশের, শেয়ার দর কমেছে ২৩৯টির বা ৬৮.৬৮ শতাংশের এবং ৭৮টির বা ২২.৪১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৭৪.৫০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৪৭৫.৬১ পয়েন্টে। সিএসইতে আজ ২৩১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬টির দর বেড়েছে, কমেছে ১৬৭টির আর ৪৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৫ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.