আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ মার্চ ২০২১, রবিবার |

kidarkar

এক্সিম ব্যাংকের বন্ড অনুমোদন, লেনদেন হবে শেয়ারবাজারে

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজারে তালিকাভুক্ত এক্সিম ব্যাংকের ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ রবিবার বিএসইসির ৭৬৬তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

সূত্র মতে, ব্যাংকটি ৬০০ কোটি টাকার আনসিকিউরড, কন্টিনজেন্ট- কনভার্টেবল ব্যাসেল-৩ কমপ্লেইন্ট বন্ড ইস্যু করবে। বন্ডটির নাম হবে এক্সিম ব্যাংক মুদারাবা পারপেচুয়াল বন্ড।

বগুটির কুপন হার ৬% থেকে ১০%, যা সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, ইনস্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাষ্ট, স্বায়ত্তশাসিত কর্পোরেশনসহ অন্যান্য যােগ্য বিনিয়োগকারীদের অনুকুলে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে এক্সিম ব্যাংক এর এডিশনাল টিয়ার-১ মূলধনের ভিত্তি শক্তিশালী করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূলা ১০ লক্ষ টাকা।

এই বন্ডের ট্রাস্টি হিসাবে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি, অ্যারেঞ্জার হিসেবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড কাজ করছে। এছাড়াও উক্ত বন্ডটি স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়ে লেনদেন হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.