আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ মার্চ ২০২১, সোমবার |

kidarkar

উত্থানে ফিরেছে শেয়ারবাজার: সূচকের সাথে বেড়েছে লেনদেন

শেয়ারবাজার ডেস্ক : টানা তিন কার্যদিবস পতনের পর আজ সোমবার উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ করেছে দেশের উভয় শেয়ারবাজারে। আজ উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সেই সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬২.৪১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪১২.১৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.৪৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩২.২৮ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ১৩.৬৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩.৯৪ পয়েন্টে, ২০৬৬.৮৬ পয়েন্টে এবং ১১৫৩.৩২ পয়েন্টে।

আজ ডিএসই ৬৯৩ কোটি ১৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৭৭ কোটি ২০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৬১৫ কোটি ৯৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৮৮টির বা ৫৩.৪১ শতাংশের, শেয়ার দর কমেছে ৫৬টির বা ১৫.৯১ শতাংশের এবং ১০৮টির বা ৩০.৬৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯১.২৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৭৭.৮৮ পয়েন্টে। সিএসইতে আজ ২১৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২২টির দর বেড়েছে, কমেছে ৪৯টির আর ৪৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩২ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.