আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ মার্চ ২০২১, মঙ্গলবার |

kidarkar

ডিএসইতে নামমাত্র উত্থান, পতন সিএসইতে

শেয়ারবাজার ডেস্ক: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ মঙ্গলবার নামমাত্র উত্থান হয়েছে। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) হয়েছে পতন। আজ উভয় শেয়ারবাজারে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১.৫৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪১৩.৭৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৬৪ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ১.০৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩৭.৫৯ পয়েন্টে এবং ১১৫৪.৩৯ পয়েন্টে। তবে ডিএসই-৩০ সূচক ৩.২৯ পয়েন্ট কমেছে।

আজ ডিএসই ৬৩১ কোটি ৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৬২ কোটি ১১ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬৯৩ কোটি ১৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৩টির বা ২৬.৯৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১৩৮টির বা ৪০ শতাংশের এবং ১১৪টির বা ৩৩.০৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপরদিকে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৬.২৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৭১.৬০ পয়েন্টে। সিএসইতে আজ ২৩৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৭টির দর বেড়েছে, কমেছে ৯৭টির আর ৫৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৩ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.